1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. admin@www.deshsangbadtv.com : TV :
বৃহস্পতিবার, ২৯ জুলাই ২০২১, ০৯:০০ অপরাহ্ন

চান্দিনা পৌরসভার ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষনা

আলিফ মাহমুদ কায়সার কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশিত: বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

কুমিল্লার চান্দিনা পৌরসভার ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেট ঘোষনা করা হয়েছে।
বুধবার (৩০ জুন) দুপুরে পৌর মিলনায়তনে করোনা কালিন সময়ের ফলে সীমিত পরিসরে নতুন অর্থ বছরের জন্য ৩০ কোটি ৫৮ লক্ষ ৬০ হাজার টাকার বাজেট ঘোষনা করেন পৌর মেয়র মো. শওকত হোসেন ভূইয়া।
৩০ কোটি ৫৮ লক্ষ ৬০ হাজার টাকার বাজেটে ব্যয় ধরা হয়েছে ২৯ কোটি ১৪ লক্ষ ৭০ হাজার টাকা। উদ্বৃত ১ কোটি ৪৩ লক্ষ ৯০ হাজার টাকা। এতে রাজস্ব আয় ধরা হয়েছে ৭ কোটি ৫১ লক্ষ ৬৫ হাজার টাকা, রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৬ কোটি ৭৯ লক্ষ ৭০ হাজার টাকা। উন্নয়ন আয় ২৩ কোটি ৬ লক্ষ ৯৫ হাজার টাকা ও উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ২২ কোটি ৩৫ লক্ষ টাকা।
পৌর মেয়র মো. শওকত হোসেন ভূইয়া’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতা করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তপন বক্সী।
প্রধান অতিথি চান্দিনা পৌরসভার যুগোপযোগী বাজেট ঘোষনায় মেয়র কে ধন্যবাদ জানান সেই সাথে বাজেট যথাসম্ভব ফলপ্রসু ও বাস্তবায়ন করার জন্য পৌরনগরের প্রতি জোর তাগিদ দেন। তিনি বলেন বাজেটের প্রকল্প বাস্তবায়ন হলে চান্দিনা পৌরসভা একটি দৃষ্টিনন্দন পৌরসভা হিসেবে রূপান্তরিত হবে।
এ সময় বিশেষ অতিথির বক্ততা করেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রুবাইয়া খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান জহিরুল ইসলাম মুন্সি, মহিলা ভাইস চেয়ারম্যান সাফিয়া আক্তার, থানা অফিসার ইন-চার্জ (ওসি) শামসউদ্দিন মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. তানভীর হাসান।
অনুষ্ঠানে পৌর কাউন্সিলর আবু কাউছার এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তৃতা করেন উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহবায়ক মোখলেছুর রহমান দুলু, পৌর আওয়ামীলীগ সভাপতি আব্দুল জলিল, চান্দিনা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোস্তফা হারুন মাহমুদ, প্যানেল মেয়র আব্দুর রব, অধ্যাপক হেদায়েত উল্লাহ, কাউন্সিলর আকতার আহমেদ নাদিম, এড. শরীফুল ইসলাম, পৌর সচিব ইউসুফ আহমেদ প্রমুখ।
পরে বাজেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন পৌরসভার মেয়র শওকত হোসেন ভুইয়া। এতে স্যানিটেশন, পানি সরবরাহ, যানজট, হাটবাজার ও পরিষ্কার পরিচ্ছন্নতা, ড্রেন ও রাস্তাসহ বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ডের ওপর গুরুত্বারোপ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট