1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. admin@www.deshsangbadtv.com : YH_MCC :
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ১২:০৯ অপরাহ্ন

পঞ্চম ও শেষ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন ঘোষণা হবে আগামী বুধবার।

প্রতিনিধি
  • প্রকাশিত: সোমবার, ২২ নভেম্বর, ২০২১
  • ১৬ বার পড়া হয়েছে

আগামী সোমবার ২২ নভেম্বর চলমান ইউপি নির্বাচনের পঞ্চম ও শেষ ধাপের ভোটের তফসিল ঘোষণার কথা থাকলেও সব ইউনিয়নের সঠিক তালিকা প্রস্তুত করতে না পারায় এ ধাপের তফসিল পেছাতে পারে দুই-একদিন।
আজ শনিবার (২০ নভেম্বর) ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ ভোরের কাগজকে জানান, ইসি ইতোমধ্যে চতুর্থ ধাপের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। এবারে আমরা পঞ্চম ধাপে বাকি সবগুলো ভোটযোগ্য ইউপির তফসিল ঘোষণা করবো। এ তফসিল আগামী সোমবার (২২ নভেম্বর) ইসির ৯০তম সভা শেষে দেবার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়েছিল। তবে ইতোমধ্যে সাড়ে চার হাজারের মতো ইউপির মধ্যে তিন হাজার ৬৪টি ইউপির তফসিল ঘোষনা করা হয়েছে । যার মধ্যে দুদফায় এক হাজার ২১৭ টি ইউপির ভোট শেষ হয়েছে।
আগামী ২৮ নভেম্বর তৃতীয় ধাপে এক হাজার সাতটি ও চতুর্থ ধাপে ২৩ ডিসেম্বর ৮৪০টি নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারে আমরা বাকি ইউপির তফসিল পঞ্চম বা শেষ ধাপে শেষ করবো। তবে যেসব ইউপি বাকি রয়েছে তা যাচাই বাছাই করে তালিকা প্রস্তুত করতে সময় লাগছে। গত দুদিন শুক্র ও শনিবার পড়ায় ছুটি ছিল, কাজ করা সম্ভব হয়নি। সেকারণে শেষ ধাপের তফসিল দুই-একদিন পিছাতে পারে। তাই সোমবার না হয়ে বুধবার (২৪ নভেম্বর) পঞ্চম বা শেষ ধাপের তফসিল দেয়া হতে পারে বলে জানান এ অতিরিক্ত সচিব। তিনি বলেন, তবে কবে তফসিল দেয়া হবে তা আজ বা কাল জানিয়ে দেয়া হবে।
নির্বাচন কমিশন (ইসি) ইতোমধ্যে চারটি ধাপে তিন হাজার ৬৪ টি ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা হয়েছে। আগামী সোমবার বাকি প্রায় এক হাজার ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার কথা ছিল। এ কারণে কমিশনের ৯০তম সভা আহ্বান করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠিত কমিশন সভার আলোচ্য সূচিতে পঞ্চম ধাপে ইউপির সাধারণ নির্বাচনের বিষয়টি এজেন্ডায় রাখা হয়েছে।
এর আগে গত গত ১৫ নভেম্বর এক সংবাদ সম্মেলনে সিইসি বলেন, ডিসেম্বরের মধ্যেই চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচন শেষ করা হবে। ফলে শিগগিরই পঞ্চম ধাপের ইউপি ভোটের তফসিল ঘোষণা করা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট