1. abusayedatnkh@gmail.com : Abu Sayed : Abu Sayed
  2. admin@www.deshsangbadtv.com : YH_MCC :
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন

অনলাইন নিউজ পোর্টাল খুলনা গেজেট’র প্রতিনিধি সম্মেলন

প্রতিনিধি
  • প্রকাশিত: শনিবার, ৯ জানুয়ারী, ২০২১
  • ৪৫ বার পড়া হয়েছে

খুলনা থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল খুলনা গেজেট-এর প্রথম প্রতিনিধি সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকাল ১০টায় এ সম্মেলন শুরু হয়ে শেষ হয় দুপুর দুইটায়। নিউজ পোর্টালটি ২০২০ সালের ১৩ জুলাই ‘সবার আগে সঠিক খবর’-এ স্লোগান নিয়ে পথচলা শুরু করে। এতে দেশের বিভিন্ন জেলা, উপজেলা এবং বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।
খুলনার হোটেল রয়্যাল ইন্টারন্যাশনাল সম্মেলনকক্ষে আয়োজিত খুলনা গেজেট-এর প্রধান প্রতিবেদক মোহাম্মদ মিলনের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন খুলনা গেজেটের যুগ্ম সম্পাদক শেখ দিদারুল আলম।
প্রতিনিধি সম্মেলনে সভাপতিত্ব করেন, খুলনা গেজেট-এর সম্পাদক মো. মাহমুদ আহসান। এ সময় তিনি বলেন, ‘বাংলাদেশ এগিয়ে চলছে। আমাদের মাথাপিছু আয় বেড়েছে, গড় আয়ু বেড়েছে, শিল্প, সাহিত্য, জ্ঞান-বিজ্ঞান, দর্শন-সবকিছুতে এগোচ্ছে। অচিরেই আমাদের দেশ মধ্য আয়ের দেশের কাতার থেকে উচ্চ আয়ের দেশে পরিণত হবে। দেশের এই উন্নয়ন-অগ্রগতির সঙ্গে খুলনা গেজেট ওতপ্রোতভাবে জড়িত।’ সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি বলেন, ‘আমাদের কাছে পাঠকের যে প্রত্যাশা, সেই প্রত্যাশার প্রতিফলন যাতে প্রতিদিনের পত্রিকায় থাকে, আমরা সেই চেষ্টা করি এবং ভবিষ্যতেও সেভাবেই পাঠকের সামনে হাজির হতে চাই।’
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান (সাময়িক দায়িত্ব) মামুন অর রশিদ, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাধারণ সম্পাদক হাসান আহমেদ মোল্যা। সম্মেলনে প্রতিনিধিরা খুলনা গেজেট’র অগ্রযাত্রা অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করবেন বলে প্রত্যয় ব্যক্ত করেন।
খুলনা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রধান মামুন অর রশিদ বলেন, ‘অনলাইনের এই যুগে একটি সংবাদ কতটা বস্তুনিষ্ঠ, তা যাচাইয়ের একটি মাধ্যম হলো সংবাদ পরিবেশনের ধরণ। পরিপূর্ণ একটি প্রতিবেদন পাঠকের কাছে তুলে ধরতে হলে নির্ভুল তথ্য উদঘাটন করতে হয়। যা নিউজ পোর্টাল খুলনা গেজেট করতে পারবে। এ ছাড়া বিভিন্ন শ্রেণি-পেশা ও নানা মতের মানুষের মতামত প্রদানের ক্ষেত্রে এই পত্রিকাটি অনুসরণযোগ্য। তাই এই পত্রিকার কাছে মানুষের প্রত্যাশাও বেশি। মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে এগিয়ে নেওয়া, তরুণদের স্বপ্ন দেখিয়ে তাদের এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এর অবস্থান আরও জোরালো করার তাগিদ দেন তিনি।’
প্রতিনিধি সম্মেলনে মতামত পেশ করেন খুলনা বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক গাজী আলাউদ্দিন আহমদ। এছাড়া আলোচনা করেন, খুলনা গেজেটের নির্বাহী সম্পাদক কাজী মোতাহার রহমান, যুগ্ম সম্পাদক শেখ দিদারুল আলম, বার্তা সম্পাদক আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন, গোপালগঞ্জ প্রতিনিধি সলিল বিশ্বাস মিঠু, যশোর প্রতিনিধি জাহিদ আহম্মেদ লিটন, মণিরামপুর প্রতিনিধি এসএম সিদ্দিক, চিতলমারী প্রতিনিধি মো. সেলিম সুলতান, দিঘলিয়া প্রতিনিধি একরামুল হোসেন, ফকিরহাট প্রতিনিধি সৈয়দ আলী, দাকোপ প্রতিনিধি শচীন্দ্রনাথ মণ্ডল, মোংলা প্রতিনিধি বিএম ওয়াসিম আরমান, ডুমুরিয়া প্রতিনিধি জাহাঙ্গীর আলম।
সর্বশেষে সম্পাদক মো. মাহমুদ আহসান বলেন, ‘সবার আন্তরিক প্রচেষ্টায় খুলনা গেজেট আজ খুলনার প্রথম সারির অনলাইন নিউজ পোর্টাল। এ সাফল্য যেন আমরা ধরে রাখতে পারি। এজন্য প্রতিনিধিদের সহযোগিতা চান তিনি। এ সময় প্রতিনিধি সম্মেলনে যোগ দেয়ার জন্য বিভিন্ন স্থান থেকে আগত প্রতিনিধিদেরকে ধন্যবাদ জানান তিনি।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
এই ওয়েবসাইটের লেখা, ছবি, ভিডিও ব্যবহার বেআইনি

ওয়েবসাইট নকশা প্রযুক্তি সহায়তায়: ইয়োলো হোস্ট